• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আবাহনীর জন্য জাতীয় দলের তিন ক্রিকেটারকে ছাড়ছে বিসিবি  

প্রকাশ:  ২৯ এপ্রিল ২০২৪, ১৬:২০
নিজস্ব প্রতিবেদক
ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ে সিরিজের স্কোয়াডে থাকা তিন ক্রিকেটারকে আবাহনী লিমিটেডের জন্য ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঢাকা লিগের সুপার লিগের তৃতীয় রাউন্ডের জন্য আবাহনীর আবেদনের ভিত্তিতে ক্রিকেটারদের ছাড়ার সিদ্ধান্ত নেয় বিসিবি।

ছাড় পাওয়া তিন ক্রিকেটার হলেন আফিফ হোসেন, তানভীর ইসলাম ও তানজীম হাসান সাকিব। রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন আবাহনীর ম্যানেজার মাসুম ইকবাল মামুন। শেখ জামালের বিপক্ষে ৩০ তারিখ সুপার লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচ খেলেই আবার ফিরে যাবেন তিন ক্রিকেটার।

জিম্বাবুয়ে সিরিজের প্রাথমিক প্রস্তুতি ক্যাম্পের জন্য খেলোয়াড় সংকটের কারণে চলমান ঢাকা লিগের সুপার লিগের খেলা পিছিয়ে দিয়েছিল ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)। কিন্তু দলটির বিপক্ষে প্রথম তিন টি-টোয়েন্টির জন্য ঘোষিত ১৫ সদস্যের দলে আবাহনী লিমিটিডের ১০ ক্রিকেটার থাকায় বিপাকে পড়েছিল ক্লাবটি।

সোমবার দুপুরে আবাহনীর ম্যানেজার মাসুম ইকবাল মামুন রাইজিংবিডিকে মুঠোফোনে বলেন, ‘জিম্বাবুয়ের বিপক্ষে যাদেরকে প্রথম ম্যাচে একাদশের বাইরে রাখা হবে এমন তিন-চারজনকে চেয়েছি। মনে হয় দেবে না। আমরা এখন পর্যন্ত সাড়া পাইনি।’

মৌসুম শুরুর আগে আবাহনী ২০ ক্রিকেটারকে নিয়ে দল গঠন করে। তার মধ্যে অধিকাংশই জাতীয় দলের নিয়মিত মুখ। ১০ ক্রিকেটার জিম্বাবুয়ের বিপক্ষে ডাক পাওয়ায় একাদশ গঠনে হিমশিম খাচ্ছেন বলে জানিয়েছেন ক্লাবটির ম্যানেজার।

‘আমার ১০ জন প্লেয়ার নেই। বাকি ১০ জনের মধ্যে একজনের ইনজুরি। দুজন একবারে নতুন। আমাকে ক্রিকেটার খুঁজতে হচ্ছে। কাউকে না পেলে বাইরের ক্রিকেটার রেজিস্ট্রেশন করে নামাতে হবে। এ ছাড়া তো উপায় নেই’-বলছিলেন মামুন।

আবাহনীর এই কর্মকর্তা জানান দল গঠনের আগেই তারা বিসিবিতে আবেদন করে রেখেছিলেন। দল ঘোষণার পর তিনি কিছুটা অবাকই হয়েছেন। মামুন বলেন, ‘আমাদের ১০টা প্লেয়ারই যে থাকবে আমরা চিন্তা করিনি। ৬/৭টা যাবে চিন্তা করেছিলাম। কিন্তু আমাদের ১০টাই নিয়ে গেছে। আমি উনাদের বলেছি ১০টাই যেহেতু নিয়েছেন আরও কয়েকজন যোগ করে আবাহনীর টিমকে জিম্বাবুয়ের বিপক্ষে খেলিয়ে দেন।’

১৩ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে চলতি মৌসুমে আবাহনী ধরা ছোঁয়ার বাইরে। সমান ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাবের পয়েন্ট ২০। পরের তিন ম্যাচে তারা জিতলে এবং আবাহনী সবকটিতে হারলে দুই দলের পয়েন্ট হবে ২৬। তখন হেড টু হেড হিসেব আসবে। দুই দল একটি করে ম্যাচ জেতায় হেড টু হেডও সমান হবে। কিন্তু রান রেটে অনেক এগিয়ে আবাহনীর। তাই তো আবাহনীর শিরোপা পেতে নেই কোনো বাঁধা।

ঢাকা প্রিমিয়ার লিগ,ক্রিকেট,বিসিবি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close